elektronik sigara

এ বছরের (২০২১ ঈসায়ী) যাকাত, ফিতরার পরিমাণ জানতে পাশের লিংকগুলো ক্লিক করুন: যাকাত ও ফিতরার বিষয়ে বিস্তারিত লিখা পেতে ক্লিক করুন(মূল কপি পেতে ক্লিক করুন)

জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে প্রকাশিত একাডেমিক ক্যালেন্ডার পেতে ক্লিক করুন

২০২১ সালের রমাযানের ক্যালেন্ডার ডাউনলোড করে সংগ্রহে রাখতে চাইলে ক্লিক করুন

হযরতওয়ালা দা.বা. কর্তৃক সংকলিত চিরস্থায়ী ক্যালেন্ডার ডাউনলোড করতে চাইলে এ্যাপের “সর্বশেষ সংবাদ” এ ভিজিট করুন।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা এর লিখিত সকল কিতাব পাওয়ার জন্য এ্যাপের “সর্বশেষ সংবাদ” থেকে তথ্য সংগ্রহ করুন।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর সমস্ত কিতাব, বয়ান, প্রবন্ধ, মালফুযাত পেতে ইসলামী যিন্দেগী  App টি সংগ্রহ করুন।

প্রতিদিন আমল করার জন্য “দৈনন্দিন আমল ও দু‘আসমূহ” নামক একটি গুরত্বপূর্ণ কিতাব আপলোড করা হয়েছে।

হযরতওয়ালা দা.বা. এর কিতাব অনলাইনের মাধ্যমে কিনতে চাইলে ভিজিট করুনঃ www.maktabatunnoor.com

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর নিজস্ব ওয়েব সাইট www.darsemansoor.com এ ভিজিট করুন।

মানুষ হয়ত আশ্চর্যবোধ করবে যে, গোনাহকে রোগ আখ্যায়িত করা হচ্ছে কেন, আসলে বিষয়টি হল- রোগ ও ব্যাধির দ্বারা যেমন ক্ষতি ও অনিষ্ট সাধিত হয় পাপ ও গোনাহ দ্বারাও তেমনি ক্ষতি ও অনিষ্ট সাধিত হয়; এমনকি পাপ ও গোনাহ দ্বারা যে ক্ষতি ও সর্বনাশ হয় তা বাহ্যিক রোগ-ব্যাধির ক্ষতি ও অনিষ্টের চেয়ে গুরুতর ও ভয়ঙ্কর। কারণ বাহ্যিক রোগ-ব্যাধিতে বড়জোর রোগীর মৃত্যু ঘটে, আর মৃত্যুতে তো অনেক সময় ক্ষতির চেয়ে লাভ বেশি হয়, মৃত্যুতে মানুষ বহু সঙ্কট ও বেড়াজাল থেকে মুক্তি লাভ করে, যত কষ্ট ও যন্ত্রণা পোহাতে হয় তার সবই কেবল এই আত্মা ও দেহের সংযোগ অবশিষ্ট থাকা পর্যন্ত। দেখুন, যে দেহ অবশ ও নিষ্ক্রিয় হয়ে যায় তা কেটে ফেললেও কোন কষ্ট হয় না। পক্ষাঘাতগ্রস্ত রোগীর কথাই ধরুন, তার দেহের যতখানি অংশ পক্ষাঘাতগ্রস্ত ততখানি অংশে যদি সুঁইও ফোটানো হয় তবুও কোন কষ্ট হয় না। কারণ, দেহ ও আত্মার যে গভীর সম্বন্ধ ছিল তা বর্তমানে সেখানে ততটা নেই। তাই আর ব্যথা-বেদনা অনুভূত হয় না।