elektronik sigara

এ বছরের (২০২১ ঈসায়ী) যাকাত, ফিতরার পরিমাণ জানতে পাশের লিংকগুলো ক্লিক করুন: যাকাত ও ফিতরার বিষয়ে বিস্তারিত লিখা পেতে ক্লিক করুন(মূল কপি পেতে ক্লিক করুন)

জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে প্রকাশিত একাডেমিক ক্যালেন্ডার পেতে ক্লিক করুন

২০২১ সালের রমাযানের ক্যালেন্ডার ডাউনলোড করে সংগ্রহে রাখতে চাইলে ক্লিক করুন

হযরতওয়ালা দা.বা. কর্তৃক সংকলিত চিরস্থায়ী ক্যালেন্ডার ডাউনলোড করতে চাইলে এ্যাপের “সর্বশেষ সংবাদ” এ ভিজিট করুন।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা এর লিখিত সকল কিতাব পাওয়ার জন্য এ্যাপের “সর্বশেষ সংবাদ” থেকে তথ্য সংগ্রহ করুন।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর সমস্ত কিতাব, বয়ান, প্রবন্ধ, মালফুযাত পেতে ইসলামী যিন্দেগী  App টি সংগ্রহ করুন।

প্রতিদিন আমল করার জন্য “দৈনন্দিন আমল ও দু‘আসমূহ” নামক একটি গুরত্বপূর্ণ কিতাব আপলোড করা হয়েছে।

হযরতওয়ালা দা.বা. এর কিতাব অনলাইনের মাধ্যমে কিনতে চাইলে ভিজিট করুনঃ www.maktabatunnoor.com

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর নিজস্ব ওয়েব সাইট www.darsemansoor.com এ ভিজিট করুন।

মৃত্যু অবধারিত। এ থেকে পালাবার কোন পথ নেই। মুমিন বান্দার জন্য এই মৃত্যু আরো গুরুত্বপূর্ণ। কেননা মৃত্যুর মাধ্যমেই তার মিলন ঘটে পরম প্রিয় মাওলার সাথে। মুমিনের জন্য মৃত্যু হচ্ছে একটি সেতু স্বরূপ| যা অতিক্রম করে সে বন্ধুর সাথে মিলিত হবে। তাই মৃত্যুর সময় থেকে নিয়ে দাফন পরবর্তী পর্যায় অত্যন্ত সুষ্ঠু ও শরীআত সম্মতভাবে অতিক্রম করা জরুরী। যাতে মাওলার সাথে তার মিলন মাওলার ইচ্ছানুযায়ী সম্পন্ন হয়। কিন্তু পরিতাপের বিষয় হচ্ছে, এসব বিষয়ের শরঈ আহকাম না জানা থাকার দরুন আমরা মৃত ব্যক্তির সাথেও সুন্নতের বরখেলাপ আচরণ করে নিজেরাও গুনাহগার হচ্ছি আর তাকেও আযাবের সম্মুখীন করছি। সুতরাং মৃত ব্যক্তির সাথে কিরূপ আচরণ করতে হবে, কিভাবে তাকে দাফন করতে হবে এবং দাফন পরবর্তী সময়ে আমাদের কি করণীয় রয়েছে- সে সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়েছে অত্র পুস্তিকায়। পূর্ববর্তী সংস্করণ কিছুটা সংক্ষিপ্ত থাকায় এবং হাওয়ালা না থাকায় বর্তমান সংস্করণে সেসব বৃদ্ধি করে পূর্ণতা দানের চেষ্টা করা হয়েছে। আল্লাহ পাক আমাদের এই মেহনত কবুল করে নাজাতের উসীলা বানিয়ে দিন। আমীন।