elektronik sigara

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা এর লিখিত সকল কিতাব পাওয়ার জন্য ক্লিক করুন

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর সমস্ত কিতাব, বয়ান, প্রবন্ধ, মালফুযাত পেতে   ইসলামী যিন্দেগী  App টি সংগ্রহ করুন।

প্রতিদিন আমল করার জন্য “দৈনন্দিন আমল ও দু‘আসমূহ” নামক একটি গুরত্বপূর্ণ কিতাব আপলোড করা হয়েছে।

ইনশাআল্লাহ জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসায় দাওয়াতুল হকের মাহফিল অনুষ্ঠিত হবে আগামী ১৫ ই নভেম্বর, ২০১৯ ঈসায়ী।

সুখবর! সুখবর!! সুখবর!!! হযরতওয়ালা দা.বা. এর গুরত্বপূর্ণ ২ টি নতুন কিতাব বেরিয়েছে। “নবীজীর (সা.) নামায” এবং “খ্রিষ্টধর্ম কিছু জিজ্ঞাসা ও পর্যালোচনা”।  আজই সংগ্রহ করুন।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর নিজস্ব ওয়েব সাইট www.darsemansoor.com এ ভিজিট করুন।

মানুষ হয়ত আশ্চর্যবোধ করবে যে, গোনাহকে রোগ আখ্যায়িত করা হচ্ছে কেন, আসলে বিষয়টি হল- রোগ ও ব্যাধির দ্বারা যেমন ক্ষতি ও অনিষ্ট সাধিত হয় পাপ ও গোনাহ দ্বারাও তেমনি ক্ষতি ও অনিষ্ট সাধিত হয়; এমনকি পাপ ও গোনাহ দ্বারা যে ক্ষতি ও সর্বনাশ হয় তা বাহ্যিক রোগ-ব্যাধির ক্ষতি ও অনিষ্টের চেয়ে গুরুতর ও ভয়ঙ্কর। কারণ বাহ্যিক রোগ-ব্যাধিতে বড়জোর রোগীর মৃত্যু ঘটে, আর মৃত্যুতে তো অনেক সময় ক্ষতির চেয়ে লাভ বেশি হয়, মৃত্যুতে মানুষ বহু সঙ্কট ও বেড়াজাল থেকে মুক্তি লাভ করে, যত কষ্ট ও যন্ত্রণা পোহাতে হয় তার সবই কেবল এই আত্মা ও দেহের সংযোগ অবশিষ্ট থাকা পর্যন্ত। দেখুন, যে দেহ অবশ ও নিষ্ক্রিয় হয়ে যায় তা কেটে ফেললেও কোন কষ্ট হয় না। পক্ষাঘাতগ্রস্ত রোগীর কথাই ধরুন, তার দেহের যতখানি অংশ পক্ষাঘাতগ্রস্ত ততখানি অংশে যদি সুঁইও ফোটানো হয় তবুও কোন কষ্ট হয় না। কারণ, দেহ ও আত্মার যে গভীর সম্বন্ধ ছিল তা বর্তমানে সেখানে ততটা নেই। তাই আর ব্যথা-বেদনা অনুভূত হয় না।