elektronik sigara

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর সমস্ত কিতাব, বয়ান, প্রবন্ধ, মালফুযাত পেতে   ইসলামী যিন্দেগী  App টি সংগ্রহ করুন।

প্রতিদিন আমল করার জন্য “দৈনন্দিন আমল ও দু‘আসমূহ” নামক একটি গুরত্বপূর্ণ কিতাব আপলোড করা হয়েছে।

ইনশাআল্লাহ জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসায় দাওয়াতুল হকের মাহফিল অনুষ্ঠিত হবে আগামী ২০ শে সেপ্টেম্বর, ২০১৯ ঈসায়ী।

সুখবর! সুখবর!! সুখবর!!! হযরতওয়ালা দা.বা. এর গুরত্বপূর্ণ ২ টি নতুন কিতাব বেরিয়েছে। “নবীজীর (সা.) নামায” এবং “খ্রিষ্টধর্ম কিছু জিজ্ঞাসা ও পর্যালোচনা”।  আজই সংগ্রহ করুন।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর নিজস্ব ওয়েব সাইট www.darsemansoor.com এ ভিজিট করুন।

মানব জাতি আশরাফুল মাখলুকাত তথা সৃষ্টির সেরা জীব । পবিত্র কুরআনে আল্লাহ তা’আলা সুস্পষ্টভাবে ইরশাদ করেছেন- “আমি মানব জাতিকে শ্রেষ্ঠত্ব দান করেছি ।” (সূরাহ বনী ইসরাঈল আয়াত-৭০) শুধু তাই নয়; বরং তারা সর্বশ্রেষ্ঠ উম্মতও । এতদসম্পর্কে পরম করুণাময় আল্লাহ তা’আলা ইরশাদ করেন- “তোমরা সর্বশ্রেষ্ঠ উম্মত, তোমাদের উদ্ভব ঘটানো হয়েছে মানবজাতির কল্যাণের জন্য । তোমরা সৎকাজের নির্দেশ দান করবে ও অসৎ কাজে বাধা দিবে এবং আল্লাহর প্রতি ঈমান আনয়ন করবে ।” (সূরাহ আলে ইমরান, আয়াত-১১০)

উপরোক্ত আয়াতে মানব জাতিকে শ্রেষ্ঠ উম্মত ঘোষণা করার সাথে সাথে তাদেরকে শ্রেষ্ঠত্ব প্রদানের কারণও উল্লেখ করা হয়েছে । আর তা হচ্ছে মানুষকে সৎকাজের আদেশ করা ও অসৎ কাজের নিষেধ করা ।

মূলতঃ এ দায়িত্ব অর্পিত হয়েছিল আম্বিয়া কিরামের উপর । গোমরাহ ও পথভ্রষ্ট মানুষকে দ্বীনের পথে ফিরিয়ে আনার জন্য আল্লাহ তা‌‌’আলা যুগে যুগে প্রেরণ করেছেন লক্ষাধিক নবী-রাসূলগণকে । নবী প্রেরণ পরম্পরায় সর্বশেষে প্রেরিত হয়েছেন আমাদের নবী ও রাসূল হযরত মুহাম্মদ মুস্তফা সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম। তাঁর পর আর কোন নবীর আগমন ঘটবে না বিধায় এ সুমহান দায়িত্ব অর্পিত হয়েছে তাঁর উম্মতের উপর ফলে তারা লাভ করেছে সর্বশ্রেষ্ট উম্মতের মর্যাদা ।

কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, উম্মতে মুহাম্মদী তাদের এ গৌরবময় দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ার কারণে পৃথিবী জুড়েই চলছে অন্যায় অবিচার, হত্যা-লুন্ঠন, ছিনতাই-রাহাজানি, খুন-খারাবী সহ আরো নানা প্রকার মানবতা বিধ্বংসী কার্যকলাপ । উম্মতে মুহাম্মদী যদি পুনরায় তাদের এ দায়িত্ব যথাযথ রূপে পালনে সক্রিয় না হয়, তাহলে এ থেকে মুক্তি পাওয়া কোন ক্রমেই সম্ভব নয় । শ্রদ্ধেয় উস্তাদ মুফতী মাওলানা মনসূরুল হক সাহেবের এতদ সম্পর্কিত গুরুত্বপূর্ণ কিছু প্রবন্ধ ও প্রশ্নোত্তর বিভিন্ন সময়ে রাহমানী পয়গামে প্রকাশিত হযেছিল । বিষয়গুলির গুরুত্ব অনুধাবন করে হযরতের দু‘আ ও ইজাযত নিয়ে বিক্ষিপ্ত লেখাগুলি একত্রিত করে পুস্তিকাকারে প্রকাশ করতে পেরে আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে শুকরিয়া আদায় করছি । যারা দাওয়াতের কাজের সাথে জড়িত এবং যারা জড়িত না, আশা করি তাদের সকলের জন্যই এটি সমান উপকারী হবে ।