elektronik sigara

হযরতওয়ালা দা.বা. কর্তৃক সংকলিত চিরস্থায়ী ক্যালেন্ডার ডাউনলোড করতে চাইলে এ্যাপের “সর্বশেষ সংবাদ” এ ভিজিট করুন।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা এর লিখিত সকল কিতাব পাওয়ার জন্য এ্যাপের “সর্বশেষ সংবাদ” থেকে তথ্য সংগ্রহ করুন।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর সমস্ত কিতাব, বয়ান, প্রবন্ধ, মালফুযাত পেতে ইসলামী যিন্দেগী  App টি সংগ্রহ করুন।

প্রতিদিন আমল করার জন্য “দৈনন্দিন আমল ও দু‘আসমূহ” নামক একটি গুরত্বপূর্ণ কিতাব আপলোড করা হয়েছে।

ইনশাআল্লাহ জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসায় দাওয়াতুল হকের মাহফিল অনুষ্ঠিত হবে আগামী ২১শে  ফেব্রুয়ারী, ২০২০ ঈসায়ী।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর নিজস্ব ওয়েব সাইট www.darsemansoor.com এ ভিজিট করুন।

আল্লাহ তা’আলার প্রতি বান্দার ইশক-মুহব্বত বহিঃপ্রকাশের সর্বশেষ স্থর হলো হজ্ব। হজ্ব সঠিকভাবে আদায় করতে পারলে একজন মুসলমান আল্লাহ তা’আলার ওলী হয়ে যায়। কিন্তু হজ্ব যেহেতু জীবনে একবারই ফরয হয়, আর সাধারণত লোকেরা একবারই হজ্ব করে থাকে, তাই আমাদের সমাজে হজ্বের মাসাইলের আলোচনা নেই বললেই চলে। এ কারণে মাসআলা জেনে-শুনে সঠিকভাবে হজ্ব আদায় করা কষ্টসাধ্যই বলা যায়।

আল্লাহ তা’আলার খাস মেহেরবানী যে, তিনি আমাকে প্রতিবছর শাওয়াল মাসে কিছু সংখ্যক হজ্বযাত্রীকে নিয়ে ‘হজ্ব ট্রেনিং’-এর ব্যবস্থা করার তাওফীক দিয়েছেন। এ ট্রেনিং-এ হজ্বের জরুরী মাসাইলের আলোচনা করা হয়ে থাকে এবং বোর্ডে নকশা করে হজ্বের যাবতীয় কার্যাদি বুঝিয়ে দেওয়া হয়। এর ফলে ট্রেনিং-এ উপস্থিত হাজীগণ সঠিকভাবে এবং সহজে হজ্ব সম্পন্ন করতে পারে।

ট্রেনিং-এ উপস্থিত হাজীসাহেবদের পক্ষ থেকে বার বার তাকাযা আসছিলো যে, ট্রেনিং-এ যেসব মাসআলা-মাসাইলের আলোচনা হয়, সেগুলি লিপিবদ্ধ করে কিতাব আকারে প্রকাশ করা হোক। যাতে ট্রেনিং-এ যারা উপস্থিত হতে পারেনি তারাও এর দ্বারা উপকৃত হতে পারে। তাদের আবেদনে সাড়া দিয়েই মূলত এই কিতাব প্রস্তুত করা হয়েছে।