elektronik sigara

ইনশাআল্লাহ জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসায় দাওয়াতুল হকের মাহফিল অনুষ্ঠিত হবে আগামী ২১শে রবীউস সানী, ১৪৪৪ হিজরী, ১৮ই নভেম্বর, ২০২২ ঈসা‘য়ী, শুক্রবার (সকাল ৭-৮টা থেকে শুরু হবে ইনশাআল্লাহ)

ইনশাআল্লাহ জামি‘আ ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ী মাদরাসায় বার্ষিক দাওয়াতুল হকের মাহফিল অনুষ্ঠিত হবে আগামী  ৫ই নভেম্বর, ২০২২ ঈসায়ী, শনিবার।

জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে প্রকাশিত একাডেমিক ক্যালেন্ডার পেতে ক্লিক করুন

হযরতওয়ালা দা.বা. কর্তৃক সংকলিত চিরস্থায়ী ক্যালেন্ডার ডাউনলোড করতে চাইলে এ্যাপের “সর্বশেষ সংবাদ” এ ভিজিট করুন।

জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসার বার্ষিক মাহফিল, জামি‘আ রাহমানিয়া মাদরাসা সাত মসজিদ প্রাঙ্গন মুহাম্মাদপুরে অনুষ্ঠিত হবে আগামী ২৯শে অক্টোবর, ২০২২ শনিবার (বাদ থেকে শুরু হবে ইনশাআল্লাহ)

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা এর লিখিত সকল কিতাব পাওয়ার জন্য এ্যাপের “সর্বশেষ সংবাদ” থেকে তথ্য সংগ্রহ করুন।

হযরতওয়ালা দা.বা. এর কিতাব অনলাইনের মাধ্যমে কিনতে চাইলে ভিজিট করুনঃ www.maktabatunnoor.com

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর নিজস্ব ওয়েব সাইট www.darsemansoor.com এ ভিজিট করুন।

আল্লাহ পাক তাঁর দীনের প্রচার-প্রসার ও খেদমতের জন্য প্রতি যুগে এমন কিছু মানুষকে নির্বাচন করেন, যাদের ফয়েয ও বরকতে কেবলমাত্র সে যুগের মানুষই উপকৃত হয় তা নয়, বরং পরবর্তী যুগের লোকেরাও তাদের মাধমে উপকৃত হয়, তাদের ইলমের আলোতে আলোকিত হয়।

ইসলামের অতীত ইতিহাস এ ধরনের বরেণ্য ব্যক্তিত্বদের আলোচনায় পূর্ণ। আমাদের নিকট অতীতে এ উপমহাদেশে হযরত হাকীমুল উম্মত মুজাদ্দিদুল মিল্লাত মাওলানা আশরাফ আলী থানভী রহ. ও তার খুলাফায়ে কেরাম এ কাফেলারই অগ্রপথিক ছিলেন। এ সকল ব্যক্তি বর্গের মধ্যে সর্বশেষ যিনি বিদায় নিয়েছেন তিনি হলেন, মুহিউস সুন্নাহ্ হযরত মাওলানা শাহ্ আবরারুল হক ছাহেব রহ.। তিনি কেবলমাত্র উলামায়ে কেরামের জন্যই দীনী মুরুব্বী ছিলেন এমন নয় বরং তিনি উলামা, তালাবা, বিশেষ ও সাধারণ সকল শ্রেণীর মুসলমানের জন্যই বিরাট নিয়ামত ছিলেন।

হযরত মুহিউস সুন্নাহ্ রহ. দীনের বিভিন্ন শাখায় যে সংস্কারমূলক অপূর্ব খেদমত আঞ্জাম দিয়েছেন তা কারো অজানা নয়। তাঁর দীনী সংস্কারের প্রভাবেই আজ এ উপমহাদেশের মসজিদ-মাদরাসা মাহফিল-মহল্লায় সুন্নতের চর্চা হচ্ছে। সকল ওয়ায়েজ ও খতিবের আলোচনায় সুন্নাহ প্রসঙ্গে আবশ্যিক অনুসঙ্গ হয়েছে।