elektronik sigara

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর সমস্ত কিতাব, বয়ান, প্রবন্ধ, মালফুযাত পেতে   ইসলামী যিন্দেগী  App টি সংগ্রহ করুন।

প্রতিদিন আমল করার জন্য “দৈনন্দিন আমল ও দু‘আসমূহ” নামক একটি গুরত্বপূর্ণ কিতাব আপলোড করা হয়েছে।

ইনশাআল্লাহ জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসায় দাওয়াতুল হকের মাহফিল অনুষ্ঠিত হবে আগামী ২০ শে সেপ্টেম্বর, ২০১৯ ঈসায়ী।

সুখবর! সুখবর!! সুখবর!!! হযরতওয়ালা দা.বা. এর গুরত্বপূর্ণ ২ টি নতুন কিতাব বেরিয়েছে। “নবীজীর (সা.) নামায” এবং “খ্রিষ্টধর্ম কিছু জিজ্ঞাসা ও পর্যালোচনা”।  আজই সংগ্রহ করুন।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা. এর নিজস্ব ওয়েব সাইট www.darsemansoor.com এ ভিজিট করুন।

One way Hajj

৭ ই যিলহাজ্জ এবং ৮ই যিলহাজ্জ: হজ্জের ইহরাম বাঁধা। সম্ভব হলে নফল তাওয়াফ করে হাজ্জ এর সা‘ঈ করে নেয়া। মক্কা থেকে মিনায় যাওয়া এবং সেখানে অবস্থান করা। বেশি বেশি তালবিয়া পড়া। পাঁচ ওয়াক্ত নামায জামা‘আতের সাথে আদায় করা। বেশি বেশি তিলাওয়াত ও যিকির করা।

৯ ই যিলহাজ্জ: সূর্যোদয়ের পর মিনা থেকে আরাফায় রওনা হওয়া। সূর্যাস্ত পর্যন্ত আরাফার ময়দানে অবস্থান করে, মাগরিব না পড়ে তালবিয়া পড়তে পড়তে মুযদালিফায় রওনা হওয়া। মুযদালিফায় পৌছে ইশার ওয়াক্ত হলে মাগরিব ও ইশা একত্রে পড়া। উল্লেখ্য, মুযদালিফায় রাত্রি যাপন করা এবং সেখান থেকে ৭০টি ছোট কংকর সংগ্রহ করা।

১০ যিলহাজ্জ: মিনা/মুযদালিফা থেকে মক্কার উদ্দেশ্যে রওনা হওয়া। যাওয়ার পথে শুধু বড় শয়তানকে পাথর মেরে মক্কায় চলে যাওয়া। এবং মক্কায় অবস্থান করা।

১১ যিলহাজ্জ: সকালে নাস্তা খেয়ে ফরয তাওয়াফ করা (৭ই যিলহজ্জ সা‘ঈ না করে থাকলে এ তাওয়াফের পরে সা‘ঈ করা।)। তারপর কাফেলার আমীর বা লিডারের নিকট থেকে খোঁজ নেয়া কুরবানী হয়ে গেছে কিনা। হয়ে থাকলে মাথা মুণ্ডিয়ে ফেলা। তারপর মিনার উদ্দেশ্যে রওনা হওয়া। যাওয়ার পথে তিন শয়তানকে পাথর মেরে যাওয়া। এই দিন মিনায় রাত্রি যাপন করা।

১২ যিলহাজ্জ: নির্দিষ্ট সময়ে (৭ ই যিলহাজ্জ মক্কা থেকে মিনায় আসার সময় যে সামান পত্র ছিলো সেই) সামান-পত্র নিয়ে মক্কার উদ্দেশ্যে রওনা হওয়া। যাওয়ার পথে তিন শয়তানকে পাথর মেরে যাওয়া। এই দিন মক্কায় রাত্রি যাপন করা।

১৩ ই যিলহাজ্জ: মিনায় যাওয়ার প্রয়োজন নেই।